যবিপ্রবির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের কম্পিটিটিভ প্রোগ্রামারদের বিদায় অনুষ্ঠান এবং প্রোগ্রামিং কনটেস্ট আয়োজিত হয়

Data Science And Machine Learning Lab, Room No: 440, BSMAB. 19 February, 2023

আজ সকালে যবিপ্রবির সিএসই বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের কম্পিটিটিভ প্রোগ্রামারদের বিদায় জানানোর উদ্দ্যেশ্যে বর্তমান চার ব্যাচের মধ্যে দুইটি ক্যাটেগরিতে প্রোগ্রামিং কনটেস্ট আয়োজিত হয়। জুনিওর ক্যাটাগরিতে প্রথম বর্ষের শিক্ষার্থীরা এবং সিনিওর ক্যাটাগরিতে বাকি তিন বর্ষের শিক্ষার্থীরা প্রতিযোগিতা করে। সিএসই বিভাগের বর্তমান কম্পিটিটিভ প্রোগ্রামারদের উদ্দ্যোগে কনটেস্টটি আয়োজিত হয়।


আজ রবিবার সকাল ১০ ঘটিকায় উক্ত অনুষ্ঠান শুরু হয়ে দুপুর ১ ঘটিকায় পুরষ্কার বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সম্মানিত শিক্ষক সহকারী অধ্যাপক ড. মোঃ কামরুল ইসলাম, সহকারী অধ্যাপক মোঃ ইয়াসির আরাফাত, প্রভাষক ড. এএফ এম শাহাব উদ্দিন, প্রভাষক শেখ সালাউদ্দীন কবীর, এবং প্রভাষক আবু রাফে মোঃ জামিল। 


কনটেস্টে জুনিওর ক্যাটেগরিতে প্রথম স্থান অধিকার করেন তাহসিন আরাফাত। দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন যথাক্রমে নাফিউল্লাহ খান সিয়াম ও অনুপম তালুকদার। মেয়েদের মধ্যে প্রথম স্থান অধিকার করেন তিথি মোহন্ত।



সিনিওর ক্যাটেগরিতে প্রথম স্থান অধিকার করেন দ্বিতীয় বর্ষের শৈকত আচার্য জয়, দ্বিতীয় স্থান অধিকার করেন তৃতীয় বর্ষের নিলয় দাস এবং তৃতীয় স্থান অর্জন করেন তৃতীয় বর্ষের মাসুম বিল্লাহ। মেয়েদের মধ্যে চতুর্থ বর্ষের তুহফাতু আক্তারি ও সুস্মিতা দাসগুপ্তা যৌথভাবে প্রথম স্থান অধিকার করেন।



কনটেস্ট শেষে সিএসই বিভাগের শিক্ষকবৃন্দ বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন এবং ২০১৭-১৮ শিক্ষাবর্ষের কম্পিটিটিভ প্রোগ্রামারদের বিদায়ী সম্মাননা জানান।