যবিপ্রবি'তে "Impact Entrepreneurship Enabling Sustainable Future" শীর্ষক এক মাইক্রো কোর্স অনুষ্ঠিত

JUST, 29 May, 2024

যশোর বিজ্ঞান ও প্রযুক্তির বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ ও S2S Venture Ltd এর যৌথ আয়োজনে যবিপ্রবির কেন্দ্রীয় গ্যালারিতে শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে "Impact Entrepreneurship Enabling Sustainable Future" শীর্ষক এক মাইক্রো কোর্স আজ ২৯ মে ২০২৪ অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন যবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেন। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন সিএসই বিভাগের প্রফেসর ড. মো. আলম হোসেন। পরবর্তীতে এসটুএস ভেঞ্জারের পক্ষ থেকে বক্তব্য রাখেন iDEA Project এর কনসালটেন্ট সিদ্ধার্থ গৌসামি। তিনি শিক্ষার্থীদের মাঝে iDEA Project এবং এসটুএস ভেঞ্চার লি. এর কার্যক্রম তুলে তুলে ধরেন এবং শিক্ষার্থীদের নানারকম সুযোগ সুবিধা সম্পর্কে জানান। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে যবিপ্রবির সিএসই বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. সৈয়দ মো. গালিব শিক্ষার্থীদের বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন এবং impact entrepreneur হওয়ার ব্যাপারে বিভিন্ন পরামর্শ দেন। তিনি তার সংক্ষিপ্ত উপস্থাপনায় impact entrepreneur কারা, কিভাবে impact entrepreneur হওয়া যেতে পারে, কিভাবে impact entrepreneur দের সাপোর্ট করা যায়, impact entrepreneur দের সামনে কি কি চ্যালেঞ্জ আসতে পারে ও কিভাবে তা মোকাবিলা করা যায়, impact entrepreneur হতে কি কি দক্ষতা থাকতে হতে পারে এ সম্পর্কে আলোচনা করেন।

অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন যবিপ্রবির সিএসই বিভাগের ড. মো. আলম হোসেন। একই বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. নাসিম আদনান সঞ্চালনায় অনুষ্ঠানটি পরিচালিত হয় এবং পরবর্তী শিক্ষার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।