CSE SPORTS DAY 2023

JUST, 28 August, 2023


সিএসই ক্লাব কর্তৃক কম্পিউটার সাইন্স এবং ইঞ্জিনিয়ারিং বিভাগে একটি মনমুগ্ধকর "সিএসই স্পোর্টস ডে ২০২৩" শীর্ষক দিনব্যাপী খেলাধুলা দিবসের আয়োজন করা হয়েছে। আয়োজিত ক্রীড়া অনুষ্ঠানে বিভাগের সম্মানিত শিক্ষকমন্ডলী এবং ছাত্র-ছাত্রীরা সকলেই স্বতস্ফূর্তভাবে বিভিন্ন ধরনের খেলায় অংশগ্রহণ করেন এবং অনুষ্ঠানটিকে একটি সফল অনুষ্ঠান হিসেবে পরিপূর্ণতা প্রদান করে।

১১ সেপ্টেম্বর, ২০২৩ রোজ সোমবার সকাল ১০টায় যবিপ্রবি’র কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ কর্তৃক আয়োজিত "সিএসই স্পোর্টস ডে ২০২৩" অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন যবিপ্রবি'র মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। দিনব্যাপী এই ক্রীড়া সমাগম সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলমান থাকে।

অনুষ্ঠানের শুরুতেই প্রধান অতিথি হিসেবে মাননীয় উপাচার্য সকলের জন্য শুভকামনা প্রদান পূর্বক একটি প্রীতি দাবা প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এছাড়া সিএসই বিভাগের চেয়ারম্যান, অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব তার শুভেচ্ছা বক্তব্যে শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি বিভিন্ন কো-কারিকুলার কার্যক্রমের মাধ্যমে নিজেদের গড়ে তোলার বিষয়ে উদবুদ্ধ করেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অধ্যাপক ড. আলম হোসেন সহ সিএসই বিভাগের সকল শিক্ষক।

অনুষ্ঠানের প্রথম অংশ হিসেবে Rubik's Cube খেলার মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিক ম্যাচ গুলো শুরু হয়। অনুষ্ঠানটিতে এছাড়াও বিভিন্ন ক্যাটাগরী এর গেম ছিলো, যেমনঃ বোর্ড গেম হিসেবে দাবা, ক্যারাম এবং মেয়েদের জন্য লুডু খেলার ব্যবস্থা ছিলো, ইলেকট্রনিক গেম হিসেবে কম্পিউটার গেম Need For Speed (NFS) এবং মোবাইল গেম Mini Militia খেলার সুযোগ ছিলো। এছাড়া ছেলেদের জন্য কার্ড গেম হিসেবে "29" এবং "Italian" এবং মেয়েদের জন্য "Call Bridge" খেলার সুব্যবস্থা ছিলো। প্রতিযোগিরা তাদের দক্ষতা এবং নৈপুণ্যের পরিচয় দিয়ে ম্যাচগুলোতে বিজয়ী হয়।

শিক্ষার্থীদের পাশাপাশি শ্রদ্ধেয় শিক্ষকরাও এই গেমগুলোতে পার্টিসিপেট করেন। তাদের উপস্থিতিতে খেলার পরিবেশ আরও মনোরঞ্জন হয়ে উঠে। এছাড়া শিক্ষকদের জন্য আলাদা কার্ড গেম Take2 এর আয়োজন ছিলো। শিক্ষকদের অনুপ্রেরণা ও সহযোগিতায় পার্টিসিপেন্টরা খুবই উৎসাহের সহিত গেমগুলোতে অংশগ্রহণ করে।

অনুষ্ঠান চলাকালীন শিক্ষার্থী ও শিক্ষকগণ এর স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ একটি অভিনব মিলনমেলাতে পরিণত হয়। প্রতিযোগিদের উদ্যম ও প্রবল উৎসাহ অনুষ্ঠানটিকে উজ্জীবিত করে রাখে। সিএসই বিভাগের সকল শিক্ষার্থীদের এরকম সমন্বিত প্রচেষ্টা ও উদ্দীপনা ছিলো প্রশংসনীয়। সিএসই ক্লাব কর্তৃক আয়োজিত এই অনুষ্ঠানটি সফলভাবে সম্পন্ন করার জন্য সিএসই পরিবারের সকল বর্ষের অধ্যায়নরত শিক্ষার্থীদের সবার সম্মিলিত উদ্যোগের প্রশংসা করছি এবং সেই সাথে শ্রদ্ধেয় শিক্ষকমন্ডলীদেরকে শিক্ষার্থীদের জন্য এরকম একটি সুযোগ প্রদানের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। অনুষ্ঠানটি সকল গেমস সুনিপুণভাবে সম্পন্ন হওয়ার মাধ্যমে খুব সুন্দরভাবে সমাপ্ত হয়।